বুধবার , ১৬ অক্টোবর ২০২৪
Wednesday , 16 October 2024
১২ রবিউস সানি ১৪৪৬

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:২২, ৮ অক্টোবর ২০২৪

আপডেট: ১২:২৪, ৮ অক্টোবর ২০২৪

একের পর এক দুঃসংবাদ পাচ্ছে আর্জেন্টিনা

একের পর এক দুঃসংবাদ পাচ্ছে আর্জেন্টিনা
ছবি: সংগৃহীত

আগামী বৃহস্পতিবার রাতে ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। তবে, এই গুরুত্বপূর্ণ দুটি ম্যাচের আগে একের পর এক দুঃসংবাদ পাচ্ছে দলটি। এর শুরুটা হয়েছিল গত সপ্তাহে এমিলিয়ানো মার্তিনেসের নিষেধাজ্ঞার খবর দিয়ে। ফিফা বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচে আপত্তিকর আচরণ ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মার্তিনেসকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে, ফলে জাতীয় দলের হয়ে পরের দুটি ম্যাচে তার খেলা হচ্ছে না।
এমন ধাক্কা সামলে উঠতে না উঠতেই নিয়মিত বিরতিতে চোটের খবর পাচ্ছে আর্জেন্টিনা। নিকোলাস গঞ্জালেস, পাওলো দিবালা এবং মার্কোস আকুনিয়া চোটের কারণে আসন্ন ম্যাচগুলোর স্কোয়াড থেকে ছিটকে গেছেন। এবার এই তালিকায় যোগ হয়েছে আলেহান্দ্রো গারনাচোর নাম, যিনি বাঁ হাঁটুর চোটের কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার হিসেবে আর্জেন্টিনার পরবর্তী দুটি ম্যাচে খেলতে পারবেন না।
গত রোববার প্রিমিয়ার লিগে অ্যাস্টনভিলার বিপক্ষে পুরো ম্যাচ খেলেছিলেন গারনাচো, কিন্তু হাঁটুর অস্বস্তি নিয়ে খেলেছিলেন। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে গারনাচোর চোটের খবরটি নিশ্চিত করেছে আর্জেন্টিনা।
গারনাচোর পরিবর্তে দলে ডাক পেয়েছেন ফাকুন্দো বোনানোত্তে, আর আকুনিয়ার পরিবর্তে জাতীয় দলের স্কোয়াডে যুক্ত হয়েছেন হুলিও সোলের।
যদিও চোটের তালিকা ক্রমে দীর্ঘ হচ্ছে, আর্জেন্টিনার জন্য সুখবর হলো, আসন্ন ম্যাচগুলিতে খেলবেন লিওনেল মেসি। গত মাসের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলিতে চোটের কারণে তিনি অংশ নিতে পারেননি। মেসি ছাড়া চিলির বিপক্ষে জিতলেও কলম্বিয়ার কাছে হারতে হয়েছিল আর্জেন্টিনাকে। তবে, ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের বাছাইয়ে এখনও শীর্ষে রয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

সর্বশেষ

জনপ্রিয়