বুধবার , ১৬ অক্টোবর ২০২৪
Wednesday , 16 October 2024
১২ রবিউস সানি ১৪৪৬

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ৩ অক্টোবর ২০২৪

১৭ মাস পর চ্যাম্পিয়নস লিগে হারল রিয়াল

১৭ মাস পর চ্যাম্পিয়নস লিগে হারল রিয়াল
ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ মানেই যেন অন্য এক রিয়াল মাদ্রিদ। সবশেষ ২০২৩ সালের মে মাসে এই টুর্নামেন্টে হারের স্বাদ পেয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। নতুন মৌসুমের শুরুতেই ধাক্কা খেল রিয়াল। ফরাসি ক্লাব লিলের কাছে ১-০ ব্যবধানে হেরে ১৭ মাস পর চ্যাম্পিয়নস লিগে হারের তিক্ত স্বাদ পেল আনচেলত্তির দল।

এই জয়ে লিগ ওয়ানের দল লিঁল দুই ম্যাচে তিন পয়েন্টের দেখা পেলো। সমান পয়েন্ট রিয়ালেরও। গোলব্যবধানে এগিয়ে থেকে ঠিক তাদের ওপরে ১৭তম স্থানে মাদ্রিদ ক্লাব।

গত সপ্তাহে পেশির ইনজুরিতে পড়ায় কার্লো আনচেলত্তি শুরুর একাদশে কিলিয়ান এমবাপ্পেকে রাখেননি। মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়র ষষ্ঠ মিনিটে নিচু শটে প্রথম সুযোগ পেয়েছিলেন। গতি ধরে রেখে অতিথিরা খেলতে থাকে। দ্বিতীয় সুযোগ মেলে কিছুক্ষণ পর যখন এন্দ্রিকের খুব কাছ থেকে নেওয়া শট লুকাস শেভালিয়ের ব্লক করেন।

প্রথমার্ধের স্টপেজ টাইমের তৃতীয় মিনিটে জোনাথন ডেভিড পেনাল্টি থেকে রিয়ালের জাল কাঁপান।  ২৬ মিনিটে লিঁল প্রথম গোলের বেশ কাছে ছিল। আন্দ্রি লুনিন চমৎকার ডাবল সেভে রিয়ালকে বাঁচান। প্রথমবার ডেভিডের হেড ফিরিয়ে দেওয়ার পর কানাডিয়ানের পরবর্তী শট রুখে দেন রিয়াল কিপার।

তবে চাপ ধরে রেখে স্টপেজ টাইমে পুরস্কার পায় লিঁল। এডন ঝেগরোভার ফ্রি কিক এদুয়ার্দো কামাভিঙ্গার হাতে লাগে। ভিএআর রিভিউয়ে পেনাল্টির রায় আসে এবং ডেভিড এবার জাল কাঁপান।

কার্লো আনচেলত্তি এন্দ্রিক ও এডার মিলিতাওয়ের জায়গায় এমবাপ্পে ও লুকা মদরিচকে মাঠে পাঠালেরও লিঁল লিড ধরে রেখে জিতে যায়।

সর্বশেষ

জনপ্রিয়