বুধবার , ১৬ অক্টোবর ২০২৪
Wednesday , 16 October 2024
১২ রবিউস সানি ১৪৪৬

প্রকাশিত: ০০:৫১, ২ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:১১, ৪ সেপ্টেম্বর ২০২৪

দারুল কিরাত কোর্স এর সমাপনী উপলক্ষে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠান

দারুল কিরাত কোর্স এর সমাপনী উপলক্ষে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠান

ম্যানচেস্টারের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এবং ইসলামিক সেন্টার এর ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবারও সামার হলিডের সময় চার সপ্তাহব্যাপী দারুল কিরাত কোর্স এর আয়োজন করা হয়। দারুল কিরাত কোর্স এর সমাপনী উপলক্ষে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠান  অনুষ্ঠিত হয় রবিবার। 

শাহজালাল মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব আশিক মিয়া সিজিলের সভাপতিত্বে ও মসজিদের ইমাম মাওলানা খায়রুল হুদা খানের উপস্থাপনায় এতে উপস্থিত ছিলেন দারুল হাদীস লাতিফিয়া নর্থওয়েস্টের প্রিন্সিপাল মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী, দারুল কিরাতের প্রধানক্বারী মাওলানা ফখরুল হাসান রুতবাহ, মসজিদের সাবেক চেয়ারম্যান আলহাজ সুরাবুর রহমান, আলহাজ মান্নান খান, মসজিদের ট্রাস্টি আলহাজ রইস আলী, সৈয়দ নজরুল ইসলাম হারুন, মসজিদ কমিটির ভাইস চেয়ারম্যান লিটন চৌধুরী, সেক্রেটারি মারুপ খান, দারুস সালাম মসজিদের ইমাম মাওলানা আবদুল মালিক মুহসিন, আনজুমানে আল ইসলাহ ম্যানচেস্টারের সভাপতি মাওলানা আবদুল কুদ্দুছ, মাওলানা ফেরদৌস চৌধুরী প্রমুখ।

বক্তাগণ বলেন, হাদীসের ভাষায় কুরআন তিলাওয়াত সর্বোত্তম ইবাদত। হাদীস শরীফে সেই ব্যক্তিকে সর্বোত্তম বলা হয়েছে যে নিজে কুরআন শিক্ষা করে এবং অন্যকে শিক্ষা দেয়। সহীহভাবে কুরআনে কারীম পঠন শিক্ষা প্রদানের ক্ষেত্রে বিশ্বব্যাপী দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্টের অবদান উল্লেখ করে বক্তাগন ম্যানচেস্টারের শাহজালাল মসজিদে এই কোর্স আয়োজনের জন্য মসজিদ কর্তৃপক্ষ, অভিজ্ঞ শিক্ষকমন্ডলী এবং ম্যানচেস্টার কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মাসব্যাপী এ বিশেষ কুরআন প্রশিক্ষণ শেষে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মসজিদ কমিটির নেতৃবৃন্দের মধ্যে জয়েন্ট সেক্রেটারি আলহাজ আফিক মিয়া, ওর্গেনাইজিং সেক্রেটারি ইশতিয়াক আহমদ সুমন, এমাদ চৌধুরী, সওগাতুল ইমাম চৌধুরী, সারওয়ার খান, কাউন্সিলর আহমদ আলী, হাফিয জামাল হোসাইন, মাওলানা আবদুস সালাম, আলহাজ আফিজ আলী, আলহাজ আবুল কালাম প্রমুখ। 

অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দ, দারুল কিরাতের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দসহ বিপুল সংখ্যক মুসল্লী অংশ গ্রহণ করেন। অনুষ্ঠান শেষে সফলকাম শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট, মেডেল এবং ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ। পরিশেষে মরহুম উম্মতে মুহাম্মদীর মাগফিরাত কামনা ও বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করেন অনুষ্ঠানের অতিথি মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী।

সর্বশেষ

জনপ্রিয়