বুধবার , ১৬ অক্টোবর ২০২৪
Wednesday , 16 October 2024
১২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৩, ১২ অক্টোবর ২০২৪

যুক্তরাজ্যে লেবার সরকারের ১০০ দিন

যুক্তরাজ্যে লেবার সরকারের ১০০ দিন
ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যে লেবার সরকারের ১০০ দিন পূর্ণ হয়েছে শনিবার। এই সময়ের মধ্যে প্রধানমন্ত্রী কিয়ার স্টারমারের জনপ্রিয়তায় ব্যাপক ধস নেমেছে। আল জাজিরা জানিয়েছে, ইউগভ নামে একটি প্রতিষ্ঠান জরিপ চালিয়েছে ৮ অক্টোবর। জরিপে দেখা গেছে, ২০২০ সালের পর যেসব লেবার নেতা দায়িত্ব পালন করেছেন, তাদের মধ্যে স্টারমারের অবস্থান সবচেয়ে কম। প্রধানমন্ত্রী হওয়ার পর তার জনপ্রিয়তা আরও কমে গেছে। জরিপের ফলাফল অনুযায়ী, প্রতি ১০ জন ব্রিটিশ নাগরিকের মধ্যে ৬ জনেরও বেশি স্টারমারকে অপছন্দ করেন।
লন্ডনের কুইন মেরি বিশ্ববিদ্যালয়ের রাজনীতিবিষয়ক অধ্যাপক টিম বেল আল জাজিরাকে বলেছেন, "এই সরকার যেভাবে সূচনা করেছে, তা জীবনের সবচেয়ে তিক্ত স্মৃতি হয়ে থাকবে।" উল্লেখ্য, চলতি বছরের জুলাই মাসে লেবার পার্টিকে একটি বর্ণাঢ্য বিজয় এনে দেন স্টারমার, যা এক দশকেরও বেশি সময় পর কনজারভেটিভদের হটিয়ে লেবারকে ক্ষমতায় বসিয়েছিল। 
বিশেষজ্ঞরা মনে করছেন, লেবার সরকার দীর্ঘমেয়াদে অর্থনীতি ও স্বাস্থ্য খাতের মতো গুরুত্বপূর্ণ ইস্যুগুলোর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারছে না, যা তাদের জনপ্রিয়তাকে আরো ক্ষতিগ্রস্ত করছে। যদি এই প্রবণতা অব্যাহত থাকে, তাহলে সরকার ও নেতার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠবে।

সর্বশেষ

জনপ্রিয়