বুধবার , ১৬ অক্টোবর ২০২৪
Wednesday , 16 October 2024
১২ রবিউস সানি ১৪৪৬

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৯:১৮, ১৯ সেপ্টেম্বর ২০২৪

স্বপ্নের নায়কের আজ জন্মদিন

স্বপ্নের নায়কের আজ জন্মদিন

স্বপ্নের নায়কের আজ জন্মদিন

সালমান শাহকে বলা হয় ঢাকাই সিনেমার ‘রাজপুত্র। কারো কাছে স্বপ্নের নায়ক ।  নব্বই দশকের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ  মাত্র চার বছরের ক্যারিয়ারে রেখে গেছেন ২৭টি চলচ্চিত্র এবং অগণিত ভক্ত।সপ্নের নায়কনেই দুই যুগ পেরিয়ে গেছে, তবুও এখনো তার আকাশচুম্বী জনপ্রিয়তা এবং আবেদন। এখনো টিভির পর্দায় তার সিনেমা প্রচার হলে দর্শক আগ্রহ নিয়ে দেখেন। বর্তমানে তিনি বেঁচে থাকলে হয়তো বাংলা চলচ্চিত্র সমৃদ্ধ হতো আরও বহু সুপারহিট সিনেমায়।

 

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সেই ক্ষণজন্মা নায়কের জন্মদিন। ১৯৭১ সালের আজকের এই দিনে সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন এই নায়ক। পিতা কমর উদ্দিন চৌধুরী মাতা নীলা চৌধুরীর বড় ছেলে শাহরিয়ার চৌধুরী ইমন সালমান শাহ হয়েছিলেন ১৯৯৩ সালেকেয়ামত থেকে কেয়ামতসিনেমায় অভিনয় করতে গিয়ে।

 

ঢাকাই সিনেমার নায়ক হওয়ার আগে সালমান শাহর ক্যারিয়ার শুরু হয়েছিল টেলিভিশন নাটক দিয়ে। ১৯৮৫ সালে বিটিভিরআকাশ ছোঁয়ানাটকের মাধ্যমে অভিনয়ে যাত্রা শুরু করেন এই তুমুল জনপ্রিয় নায়ক। এরপর অভিনয় করেছেনদেয়াল (১৯৮৫), সব পাখি ঘরে ফেরে (১৯৮৫), সৈকতে সারস (১৯৮৮), নয়ন (১৯৯৫) এবং সবশেষ স্বপ্নের পৃথিবী (১৯৯৬) নাটকে।

 

কেয়ামত থেকে কেয়ামতসিনেমায় অভিনয়ের পর আর পেছনে তাকাতে হয়নি সালমান শাহকে। রুপালি পর্দায় অভিষেকের পর খুব শিগগিরই সালমান শাহ হয়ে উঠেছিলেন কোটি তরুণ-তরুণীর স্বপ্নের নায়ক। চার বছরের ক্যারিয়ারে মাত্র ২৭ সিনেমায় অভিনয় করে পেয়েছেন আকাশ সমান জনপ্রিয়তা।

 

 

সর্বশেষ

জনপ্রিয়